চট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজের ঘটনায় পৃথক ২ তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে খুনের মামলার আসামি রুবেল নিখোঁজের ঘটনায় কারা কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (৭ মার্চ) চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোমিনুর রহমান বার্তা বাজারকে জানান, পৃথক এই তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অপরদিকে, এই ঘটনায় কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ বিষয়টি তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। এই কমিটিতে খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক ছগির মিয়াকে প্রধান করে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন ও বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদকে সদস্য করা হয়েছে। এই কমিটি সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।

এই ঘটনায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে এবং দুই কারারক্ষীকে বরখাস্ত ও এক কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

প্রসঙ্গত, নিখোঁজ হাজতি মো. ফরহাদ হোসেন রুবেল নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে। পুলিশ রুবেলকে নগরীর সদরঘাট থানার একটি হত্যা মামলায় গত ৮ ফেব্রুয়ারি আগ্রাবাদের মিস্ত্রিপাড়া থেকে আটক করে।

৯ ফেব্রুয়ারি তাকে কারাগারে প্রেরন করেছে আদালত। তিনি কারাগারে ১৫ নম্বর ওয়ার্ডে থাকতেন। শনিবার ভোর থেকে তাকে খুঁজে না পাওয়ার কথা উল্লেখ করে নগরীর কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর