তিস্তা নিয়ে মমতার বিস্ফোরক মন্তব্য

তিস্তার জল নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে কোনো আপস করতে নারাজ দেশটির অন্যতম রাজ্য পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

রোববার (৭ মার্চ) শিলিগুড়িতে মোদির বিরুদ্ধে রাজপথে নেমে এক পথ সভায় তিনি জ্বালাময়ী ভাষণ দেন। তখন রাজ্যের রাজধানী কলকাতায় মোদি সমাবেশ করছিলেন।

মমতা বলেন, তিস্তা নিয়ে কোনো আপস হবে না। বাংলা ও উত্তরবঙ্গের মানুষের হিসসা তিস্তা। হঠাৎ করে বলে দিল তিস্তার জল দিয়ে দাও। আরে ভাই, রাজ্যকে জিজ্ঞেস করল না। আমার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে ভালো। সেখানকার প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাই, সালাম জানাই। এখানে রাজ্য সরকার আছে। আর তুমি রাজ্য সরকারকে বিক্রি করে দেবে? অতো সস্তা নয়, ভাই। অতো সস্তা নয়। তিস্তা উত্তরবঙ্গের হিসসা। এটা হবে না।

মোদিকে কটাক্ষ করে তিনি নলেন, মোদি যখন ফাঁকা ব্রিগেডে, আমি তখন রাস্তায়। কারণ রাস্তাই আমাকে রাস্তা দেখায়। আমি তো বলিনি জল দেব না। কিন্তু আমি খাব, তারপরে তো দেব। আমার ঘরে থাকবে, তারপরে তো আমি দেব।

এর আগে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার হাঁটেন তৃণমূল নেত্রী। এরপর সফদর হাসমি চকে সভা করেন মমতা। আর সেই সভা থেকেই প্রধানমন্ত্রী মোদিকে তীব্র আক্রমণ করলেন মমতা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর