উখিয়ায় নানা আয়োজনে ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ উদযাপন

কক্সবাজারের উখিয়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ উদযাপন করেছে উপজেলা প্রশাসন। রোববার (৭ মার্চ) দুপুরে উখিয়া উপজেলা পরিষদ হলরুমে ঐতিহাসিক ৭ই মার্চ দিবসের তাৎপর্য বিষয়ক এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, উপজেলা প.প কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদারসহ মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মুজিববর্ষ উপলক্ষ্যে পহেলা মার্চ থেকে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়া বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এর আগে, সকালে জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সন্ধ্যায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রফিক মাহমুদ/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর