অস্ট্রেলিয়াকে সহজেই হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আজ মাঠে নামে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। ২-২ সমতায় থাকায় আজকের ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ। এই ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

সিরিজ নির্ধারণী ম্যাচে লড়াই করতে পারেনি অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই সাঝঘরে ফিরেন জশ ফিলিপে। মাত্র ২ রান করে বোল্টের শিকার হয়ে ফিরেন তিনি।

এরপর দলকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড। কিন্তু ইশ শোধি ফিঞ্চকে ফেরালে তাদের ৬৬ রানের জুটিটি ভাঙে। ৩২ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৬ রান করেন ফিঞ্চ। পরে ম্যাক্সওয়েল ২৬ বলে ২৬ রান করে ফিরেন।

ম্যাথু ওয়েড এক প্রান্ত আগলে রেখে রানের গতি বাড়িয়ে যেতে থাকলেও তাকে সঙ্গ দিতে পারেননি কেউ। শেষ পর্যন্ত ৪৪ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন তিনি। এরপর আর কেউ বড় স্কোর করতে পারেননি।

এতে ৮ উইকেট হারিয়ে ১৪২ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। নিউজিল্যান্ডের হয়ে ইশ শোধি ৩টি, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট ২টি করে ও মার্ক চ্যাপম্যান ১টি উইকেট শিকার করেন।

১৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও মার্টিন গাপটিল উদ্বোধনী জুটিতে শতরান করেন। ১০৬ রানের জুটি গড়েন তারা। ব্যক্তিগত ৩৬ রানে কলওয়ে ফিরলে এ জুটিটি ভাঙে। এরপর রানের খাতা না খুলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মেরেডিথের দ্বিতীয় শিকার হন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

এরপর গাপটিল ও ফিলিপস জয়ের কাজটা সারেন। ৪৬ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৭১ রান করে রিচার্ডসনের বলে গাপটিল ফিরলেও দলকে জয় এনে মাঠ ছাড়েন ফিলিপস। ১৬ বলে ৫ চার ও ২ ছয়ে ৩৪ রানে অপরাজিত ছিলেন ফিলিপস। দুর্দান্ত এক ইনিংসের জন্য ম্যাচ সেরা হয়েছেন তিনি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর