জেল থেকে পালিয়েছে হত্যা মামলার আসামি, জানে না কর্তৃপক্ষ!

১২ ঘন্টা পার হলেও কারাগার থেকে নিখোঁজ হত্যা মামলায় অভিযুক্ত বন্দি সন্ধান মিলেনি। এদিকে ওই বন্দি কারাগারেই আছেন না কি পালিয়ে গেছেন তাও জানেন না চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

ইতোমধ্যে বেশ কয়েকবার সাইরেন বাজিয়ে তল্লাশি চালিয়েও খোঁজ মিলেনি বন্দি ফরহাদ হোসেন রুবেলের। বিকালে কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর-৪১৭।

শনিবার (৬ মার্চ) সকালে নিখোঁজ হন বন্দি রুবেল। নিয়মিত গণনাকালে বন্দির অনুপস্থিতির বিষয়টি তাদের নজরে আসে। তবে এ বিষয়ে এখনও গণমাধ্যমকে কোনো বক্তব্য দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা যায়, নিখোঁজ বন্দির নাম মো. ফরহাদ হোসেন রুবেলের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামে। তার বাবার নাম শুক্কুর আলী ভাণ্ডারি। জিডিতে উল্লেখ করা হয়েছে, সদরঘাট থানায় দায়ের হওয়া একটি মামলায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অন্তর্বর্তীকালীন হাজতের পরোয়ানা মোতাবেক গত ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে প্রেরণ করা হয়। শনিবার সকাল ৬টা থেকে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছে না। তার সন্ধানে কারা অভ্যন্তরে তল্লাশি চলছে।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, একজন হাজতি নিখোঁজের ঘটনায় কারা কর্তৃপক্ষ থানায় একটি জিডি করেছে। ওই হাজতি সদরঘাট থানায় দণ্ডবিধির ৩০২ ধারায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি হিসেবে গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। একজন তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর