‘উজবুক’ মন্ত্রীদের কথা না শুনতে প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহর আহ্বান

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আপনার উজবুক মন্ত্রীদের কথা না শুনে, ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিল করেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়েছিল তখন চাটুকারেরা কোথায় ছিল?

শনিবার (৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এই কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, অজানা ঘটনা ঘটলে আপনার ড. হাছান মাহমুদ বলেন, আর আনিসুল হক বলেন—এদেরকে আর খুঁজে পাওয়া যাবে না। এই সত্যটা প্রকাশ করতে হবে যে, আপনি কেন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করেছিলেন।

তিনি বলেন, একটা কার্টুনিস্ট কার্টুন এঁকে ব্যঙ্গ করে দেশের কী ক্ষতি করতে পারে? তাকে ১০ মাস জামিন দেননি। লেখক মুশতাক আহমেদের কথা আপনারা বলছেন—তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। কিন্তু কাউকে যদি আপনারা চিকিৎসা না দেন তাহলে সেটাকে কি স্বাভাবিক মৃত্যু বলা যাবে?

কারাগারে কয়েদীদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমানে এক লাখের বেশি ব্যক্তি কারাগারে আছে, ব্রিটিশ আমলেও এত মানুষ জেলে ছিল না, পাকিস্তান আমলেও না। ঢাকার কাশিমপুর বলেন আর কেরানীগঞ্জ বলেন সেখানকার হাসপাতালে একটা ইসিজি মেশিন নাই, ভেন্টিলেটর নাই। আপনার বাবা তার অসমাপ্ত আত্মজীবনীতে ও কারাগারের এই হাসপাতালগুলোর দুরাবস্থার কথা বলে গেছেন। এইভাবে প্রতারণা করে আর কতদিন চলবেন?

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর