আগামীকাল জানা যাবে খালেদা বাসায় থাকবে না কি কারাগারে

ছয় মাসের জন্য সাজা স্থগিত করে কারাগার থেকে গুলশানের বাসায় আসা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতদের মেয়াদ বৃদ্ধি পেয়েছিল আরও ৬ মাস। নতুন মেয়াদ অনুযায়ী আগামী ২৪ মার্চ শেষ হচ্ছে সেই মেয়াদও। তাই আবারও তার সাজা স্থগিত চেয়ে সরকারের কাছে আবেদন করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৪ মার্চ) সেই আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পৌঁছে। আবেদন পৌঁছানোর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি তখন জানিয়েছিলেন, আবেদনটি পেয়েছি। আশা করছি আগামী রোববার (৭ মার্চ) আমার মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাতে পারবো। এরপর সেটি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।’

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার দণ্ড দ্বিতীয় দফায় ছয় মাসের জন্য স্থগিত রয়েছে। আগামী ২৪ মার্চ সেই স্থগিতের মেয়াদ শেষ হচ্ছে। ইতোমধ্যে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোসহ কয়েকটি দাবি জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর