স্বর্ণের দাম কমায় রেকর্ড

মহামারি করোনাকাল পেরিয়ে স্বাভাবিক হতে শুরু হওয়ায় কমতে শুরু করেছে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দামও। বাংলাদেশের বাজারেও পড়েছে এই প্রভাব। গত ৩ মার্চ থেকে দেশে স্বর্ণের দাম ভরি প্রতি কমানো হয়েছে ১ হাজার ৫১৬টাকা। গত ২ মাসে যার ফলে ২ ধাপে স্বর্ণের দাম কমেছে সাড়ে ৩ হাজার টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

তাদের জানানো তথ্যমতে, গত ৩ মার্চ থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ১৫১ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ধরা হয়েছে ৬৮ হাজার ১ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণের ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৯ হাজার ২৫২ টাকা। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বিক্রি হচ্ছে ৪৮ হাজার ৯৩১ টাকায়।

এর আগে সর্বশেষ গত ১৩ জানুয়ারি স্বর্ণের ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমানো হয়। সে হিসাবে দুই মাসের মধ্যে দেশের বাজারে ভরিতে স্বর্ণের দাম কমেছে।

তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের রুপার ভরি ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ২১ ক্যারেটের ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর