১১ জন সেনা থাকতেও যে ভয় তাড়া করে হোল্ডারকে

শুক্রবার (১৪ জুন) মাঠে নামছে চলমান বিশ্বকাপের ফেবারিট দুই দল ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড। বৃষ্টি বাগড়া না বসালে আজকের খেলায় বিনোদনে ভরপুর থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।কারণ দুই দলেই রয়েছেন বিধ্বংসী ক্রিকেটাররা।যেমন রয়েছে ইংলিশ শিবিরে তেমনি ক্যারিবীয়ান শিবিরে।তবে উইন্ডিজদের দানবীয় ১১ জন ক্রিকেটসেনা থাকা সত্বেও এক ভয় পিছু ছাড়ছে না নেতা জেসন হোল্ডারের।

এখন পর্যন্ত একটি বিশ্বকাপের শিরোপাও ঘরে তুলতে পারেনি ক্রিকেটের জন্মদাতা দেশটি। ঘরের মাঠে বিশ্বকাপ তাই সুযোগ হাতছাড়া করতে নারাজ ইংল্যান্ড। ইতিমধ্যে তাদের পারফর্মেন্সে প্রমাণ মিলিছে এবারের বিশ্বকাপে কতটা ভয়ঙ্কর তারা। বিশ্বকাপে এখন পর্যন্ত তাদের খেলা সব ম্যাচেই তিনশ সংগ্রহ ছাড়িয়েছে দলটি।

অন্যদিকে, বিশ্বকাপের শুরুতে (১৯৭৫, ১৯৭৯) পর পর দুই বার শিরোপা জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর আর শিরোপা ছোঁয়া হয়নি সময়ের সেরা ব্যাটিং দানবদের। দীর্ঘ ৪০ বছরের ক্ষুধা এই বিশ্বকাপ দিয়ে মেটাতে চান জেসন হোল্ডারের দল। ১৯৭৯ সালে শেষ বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। আবার এই বিশ্বকাপের পরই ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন বিশ্ব ক্রিকেটের ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল। শেষটা স্মরণীয় করে রাখতে দৃঢ় প্রতিজ্ঞ তিনি।

ক্যারিবীয়ান শিবিরে ব্যাটিং দানব এবং শক্তিশালী পেস অ্যাটাক থাকার পরেও এক পরিসংখ্যান হোল্ডারকে হতাশ করে দেয়। আর তা হচ্ছে ইংলিশদের বিপক্ষে মাঠে নামলে ব্যাটে-বলে পারে না ক্যারিবীয়ানরা।এমনটা এখন নয় অতীতেও তার প্রমাণ বহণ করে।

২০০৯ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখাচ্ছে ইংলিশরা। এই সময়ে ২৮টি ৫০ ওভারের ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। ইংল্যান্ড জিতেছে ১৯টিতে, ক্যারিবীয়দের জয় মাত্র পাঁচটি। বাকি চারটি ম্যাচ পরিত্যক্ত হয়।

আর এমন পরিসংখ্যান দেখলে মাথা ঠিক থাকার কথা নয় তরুণ ক্যারিবীয়ন নেতার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর