বঙ্গবন্ধুর আদর্শ বাংলাদেশর উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে: পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

প্রতিমন্ত্রী শনিবার (৬ মার্চ) হবিগঞ্জের মাধবপুর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, জ্ঞানভিত্তিক, বৈষম্যহীন, অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ, উন্নত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তাঁর স্বপ্ন এখন বাস্তবায়িত হচ্ছে তাঁর সুযোগ্য কন্যার হাত ধরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে গ্রামে শহরের নাগরিক সুবিধা পৌঁছে দিচ্ছেন।

এছাড়াও ব্যাপক অবকাঠামো উন্নয়ন, প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ, গৃহহীন মানুষকে গৃহপ্রদান কর্মসূচি, দেশের শতভাগ এলাকায় বিদ্যুতায়ন, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ইত্যাদি উদ্যোগের কারণে বাংলাদেশের আর্থসামাজিক অবস্থা এখন অনেক উন্নত বলেও তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা ও প্রেসক্লাবের সভাপতি সাব্বির হাসান বক্তব্য রাখেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর