দুর্নীতিবাজ অধ্যক্ষ ও সভাপতিকে বরখাস্তের দাবিতে সড়ক অবরোধ

ঘুষ-দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত জামালপুর সদর উপজেলার ঝাওলা গোপালপুর ডিগ্রী কলেজ অধ্যক্ষ মোফাজ্জল হোসেন ও কলেজের এডহক কমিটির সভাপতি এস.এম বদরুল ইসলামের অপসারণের দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। শনিবার (৬ মার্চ) দুপুরে সচেতন নাগরিক কমিটি ও সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে এইসব কর্মসূচি পালিত হয়।

জানা গেছে, নানা অনিয়ম-দুর্নীতি ও সাজাপ্রাপ্ত অধ্যক্ষকে বরখাস্তের দাবিতে প্রথমে জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভকারীরা সড়ক অবরোধ করে রাখে। পরে বিক্ষোভ মিছিল যায় কলেজ প্রাঙ্গণে। সেখানে শুরু হয় অধ্যক্ষকে বরখাস্তের দাবিতে সমাবেশ। এতে অংশ নেন কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, সচেতন নাগরিক কমিটির সদস্য ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ নেতা খালেকুজ্জামান প্রদীপ, এ.কে.এম আজাদ, বাঁশচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের ও সহসভাপতি খাইরুল বাশার পিন্টু, শ্রমিকলীগ নেতা মো.শাহজাহান, স্থানীয় আওয়ামী লীগ নেতা মো.আসাদ আকন্দ প্রমুখ।

বক্তারা আরো বলেন, কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিলেন। শিক্ষার্থীদের ফরম ফিলাপের টাকা নির্ধারণ করেছেন ৯-১০ হাজার টাকা। তাছাড়া কলেজ ফান্ড থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করছেন। তিনি দুর্নীতি করে, ময়মনসিংহ শহরে বহুতল বাড়ি নির্মাণ করেছেন। বিলাশ বহুল গাড়ি দিয়ে চলাচল করেন।

এসব দুর্নীতির অভিযোগ এনে কলেজ উপাধ্যক্ষ এ.বি.এম ফরহাদ উদ্দিন অধ্যক্ষ মোফাজ্জলের বিরুদ্ধে জামালপুর আদালতে মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানি শেষে গত ২৪ ফেব্রুয়ারি মামলার রায় দেওয়া হয়। রায়ে তাঁর দুই বছরের সশ্রম কারাদন্ড ও ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। বর্তমানে ওই অধ্যক্ষ জামালপুর জেলা কারাগারে অন্তরীণ রয়েছেন।

আলমগীর হোসেন/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর