সুবিধা পেতে বিএনপি ভিন্ন প্রতীকে লড়বে: আ. লীগ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়ভাবে অংশ নিবে না। তাদের এমন কথার মন্তব্য করে আওয়ামী লীগ নেতারা বলেছেন বিএনপি দলীয় সংকটে দলীয়ভাবে অংশ না নিলেও ভোটের মাঠে সুবিধা পেতেই দলটির প্রার্থীরা ভিন্ন প্রতীকে নির্বাচনে আসছে।

আ.লীগের সভাপতিমণ্ডলির সদস্য ফারুক খান বলেন, পচে গেছে ধানের শীষ। তাদের এখন জনগন ভোট দিতে চায় না। এজন্যই বিএনপি নিজেদের নেতা-কর্মীদের অন্য প্রতীকে নির্বাচন করতে বলবে। তবে, শেষ পর্যন্ত বিএনপি না এলে নির্বাচন অংশগ্রহণমূলক করতে কৌশলগত পরিবর্তন আনার কথাও জানান তিনি।

গত রোববার সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়ভাবে অংশ না নেয়ার কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেই সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বর্তমান নির্বাচন কমিশনের। তাই তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপিকে এখন কেউ ভোট দেয় না বলেই নিজেদের ব্যর্থতা ডাকতে এধরনের সিদ্ধান্ত নিয়েছে। তবে আ.লীগ আগের মতোই নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে অংশগ্রহণ করবে।

তবে আমার ধারনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের মাঠ বিএনপি

দেশে প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদে ভোট অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল। এরপর পর্যায়ক্রমে কয়েক ধাপে দেশের প্রায় সাড়ে ৪ হাজার ইউপিতে নির্বাচন হবে দলীয় প্রতীকে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর