কাশিমপুর কারাগারেই আছেন নারীর সঙ্গে সময় কাটানো সেই তুষার

গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি হল-মার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদ বিধিনিষেধ ভেঙে নারীর সঙ্গে সময় কাটানোর ঘটনায় সারাদেশে আলোড়ন তৈরি হয়।

এ ঘটনায় দেশের সকল জাতীয় গণমাধ্যমের সংবাদের ওপর ভিত্তি করে তদন্ত কমিটি গঠন করে কারা অধিদপ্তর। তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী, এ ঘটনায় সিনিয়র জেল সুপার, জেলার ও ডেপুটি জেলারসহ ১১ জনকে বরখাস্ত করা হয়েছে এবং আরও ৭ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে ঘুষ দিয়ে নারীর সঙ্গে সময় কাটানো সেই মূল হোতা হল-মার্কের তুষার এখনো কাশিমপুর-১ কারাগারেই আছেন। শনিবার (৬ মার্চ) কাশিমপুর-১ এর সিনিয়র জেল সুপার গিয়াস উদ্দিন এ তথ্য জানান।

এদিকে এ ব্যাপারে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের সভাপতি আইনজীবী মনজিল মোরশেদ জানান, ফৌজদারি অপরাধ সে যেখানে বসেই করুক, সেটা প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যেতে পারে। যেহেতু আসামি কারাগারের মাধ্যমে সুবিধা নিয়েছেন সেহেতু কারাবিধি অনুযায়ী কারা কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এ প্রসঙ্গে বলেন, তুষারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাকে অন্য কারাগারে নেওয়া হতে পারে। ঘটনার তদন্ত রিপোর্টে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। সে অনুযায়ী তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি তুষার আহমদকে বিধিনিষেধ ভেঙে নারীর সঙ্গে সময় কাটানোর সুযোগ দেওয়ায় কাশিমপুর-১ কারাগারের তখনকার সিনিয়র জেল সুপার রত্না রায়, জেলার নূর মোহাম্মদ মৃধা ও ডেপুটি জেলার গোলাম সাকলায়েনসহ ১১ জনকে বরখাস্ত করা হয়।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর