স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই: মির্জা আব্বাস

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা কথা বলার অধিকার চাই, চাই আমাদের স্বাধীনতা। দেশের মানুষ চায় জীবনের নিশ্চয়তা। আমরা আমাদের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই। এই অধিকারটুকুর জন্যই তো আজ এখানে এসেছি।

শনিবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টার দিকে লেখক মুশতাক আহমেদ ও সাংবাদিক বুরহান উদ্দিন মুজ্জাকিরের মৃত্যুর ঘটনায় বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, এদেশের গণতন্ত্র ধ্বংসের পর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র চালু করেছিলেন আর সংবাদপত্রের কথা বলার সুযোগ করে দিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিএনপি সরকারই বাকশাল থেকে বের করে এনে সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছে। তারই ধারবাহিকতায় দেশে আজ হাজার হাজার সংবাদপত্র।

তিনি বলেন, এই সরকারের আমলে সমাজের দর্পণ সাংবাদিক, কলামিস্ট ও লেখকদের ডিজিটাল নিরাপত্তা আইনে জেলে যেতে হচ্ছে। এই আইনটা কিসের? এই আইনের জন্য আজ আমরা কথা বলতে পারবো না। আমাদের সকলকে স্বৈরশাসকের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে এদের পতন ঘটাতে হবে।

প্রতিবাদ সমাবেশে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, সিনিয়র সহ-সভাপতি গোলাম সরোয়ার, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর