রাজধানীতে চড়া দামে বিক্রি হচ্ছে মাছ-মাংস ও সবজি

রাজধানীতে বেড়েছে মাছ-মাংসের দাম। সাথে বেড়েছে সবজির দামও। ইলিশের প্রজনন মৌসুম বিবেচনায় দেশের ৫টি অভয়াশ্রমে এক মাস জাটকা ও ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও বিক্রিতে রয়েছে নিষেধাজ্ঞা রয়েছে। তবে, রাজধানীর বাজারে এলে দেখা মিলবে রুপালি ইলিশের। বিক্রি কিছুটা কম হলে বড় আকারের প্রতি হালি ইলিশের দাম বেড়েছে ৮০০ থেকে ১ হাজার টাকা।

বাজারে দেখা যায়, ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ মাছের দাম ১২শ’ টাকা। আর ১ কেজি ওজনের মাছের দাম ১১শ’ টাকা কেজি। কেজিতে ১৫০-২০০ দাম বেড়েছে।

কাঁচাবাজারে সবজি দাম ঊর্ধ্বমুখী। এক ক্রেতা বলেন, ‘বাজার নিয়ন্ত্রণ করার মতো কেউ নেই। এ জন্য কাকে ধরব, কাকে বলব? আমার তো লাগবেই, আমাকে তো কিনতেই হবে। এখন কী করব, তাই কেনা পরিমাণে কমাই দিছি।’

তাছাড়াও বাজারে লাগাতার বাড়ছে মুরগির দাম। বেড়েছে গরু ও খাসির মাংসের দামও। আগে প্রতি কেজি গরুর মাংসের দাম ছিল ৫০০ টাকা থেকে ৫৫০ টাকা। আর এখন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা। আর খাসি হলো ৮৫০ থেকে ৯০০ টাকা কেজি।

মাস দেড়েক পর মাংসের বাজার আবার নিম্নমুখী হবে বলে জানান বিক্রেতারা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর