মেসি-দিবালাদের ছাড়াই ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই মানেই ভক্ত-সমর্থকদের মধ্যে অন্যরকম এক উত্তেজনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের রোমাঞ্চ পেতে চাতক পাখির মতো অপেক্ষা করেন কোটি কোটি ফুটবলভক্ত।

দীর্ঘদিন পর মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে আগামী ৩১ মার্চ ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুইদল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

কিন্তু এই ম্যাচে খেলা হবে না আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির। করোনা পরিস্থিতিতে ভ্রমণে বিধিনিষেধের কারণে ইউরোপে খেলা খেলোয়াড়দের ছাড়াই বাছাইপর্বের ম্যাচগুলো খেলবে আর্জেন্টিনা।

গতকাল (শুক্রবার) কনমেবলের সদস্য ১০টি দেশের সভাপতি, কনমেবলের ও ফিফার সভাপতি মিলে একটি সভায় বসেছিলেন। সেই সভায় এই সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা। তবে ব্রাজিল এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি। তারা বিশ্বকাপের বাচাইপর্বের ম্যাচগুলো এই মাসে খেলতে চাচ্ছে না।

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আগামী ২৭ মার্চ ঘরের মাঠ এস্তাদিও উনিকোতে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে তারা।

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ৪ ম্যাচের ৪টিতেই জয় পেয়েছে ব্রাজিল। তারা পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। অন্যদিকে আর্জেন্টিনা ৩টি জয় ও ১টি ড্র নিয়ে দুইয়ে আছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর