অপরাজিত থেকে সেঞ্চুরি হাতছাড়া সুন্দরের, বড় লিড ভারতের

ইংল্যান্ডের দেয়া ২০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে যখন ভারত দ্রুত উইকেট হারিয়ে ধুঁকছে সে সময় দলকে খাদের কিনারা থেকে তুলে আনেন ঋষভ পান্ত ও ওয়াশিংটন সুন্দর।

দুর্দান্ত সব শটে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন পান্ত। তবে ১১৮ বলে ১৩ চার ও ২ ছয়ে খেলেন ১০১ রানের নজরকাড়া ইনিংসে খেলে সাঝঘরে ফিরেন তিনি। যতক্ষণ ব্যাট করেছেন ততক্ষণ মুগ্ধতাই ছড়িয়েছেন। সুন্দরের সাথে ১১৩ রানের জুটি গড়েন তিনি।

এরপর অক্ষর প্যাটেলকে নিয়ে রান তুলতে থাকেন সুন্দর। উইকেট সামলে দারুণ ভাবে খেলতে থাকেন এই দুইজন। অক্ষর হাফসেঞ্চুরি ও সুন্দর সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু অক্ষর ৪৩ রান করে রান আউট হয়ে ফিরলে তাদের ১০৬ রানের জুটিটি ভাঙে।

অক্ষরের বিদায়ের পর তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতের উইকেট। রানের খাতা না খুলে ফিরেন ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ। এর ফলে ৩৬৫ রানে অলআউট হয়ে যায় ভারত। ১৬০ রানের লিড পায় ভারত।

সেঞ্চুরির খুব কাছে গিয়েও সেঞ্চুরি হাতছাড়া হয়েছে সুন্দরের। তাকে সঙ্গ দিতে পারেনি শেষের কেউ। অক্ষরের বিদায়ের পর দ্রুত ফিরেন ইশান্ত ও সিরাজ। যার ফলে ৯৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয় তাকে।

ইংল্যান্ডের হয়ে স্টোকস ৪টি, অ্যান্ডারসন ৩টি ও জ্যাক লিচ ২টি উইকেট শিকার করেন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর