পান্তে মুগ্ধ গিলক্রিস্ট দিলেন বার্তা

দলের ব্যাটিং বিপর্যয়ে দলকে কিভাবে তুলে জয় এনে দিয়েছেন সেটা অস্ট্রেলিয়ার মাটিতে দেখিয়েছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত। একের পর এক দুঃসাহসিক শট খেলে উল্টো প্রতিপক্ষকে চাপে রাখেন তিনি।

তার এমন ব্যাটিং দেখা গেছে গতকাল। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে ভারত যখন উইকেট হারিয়ে ধুঁকছে ঠিক সেসময় দলকে খাদের কিনারা থেকে তুলে একের পর এক বাউন্ডারিতে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পান পান্ত।

১১৮ বলে ১৩ চার ও ২ ছয়ে খেলেন ১০১ রানের নজরকাড়া ইনিংস। যতক্ষণ ব্যাট করেছেন ততক্ষণ মুগ্ধতাই ছড়িয়েছেন। জিমি অ্যান্ডারসকে রিভার্স সুইপ করে স্লিপের ওপর দিয়ে চার মারেন পান্ত। এরপর জো রুটের বলে এগিয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

অনেকেই পান্তের মাঝে অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টকে খুঁজে পান। গিলক্রিস্ট যেভাবে প্রতিপক্ষকে চাপে রাখতেন, ফ্রি স্টাইলে সাহসিকতার সাথে খেলতেন পান্তও ঠিক তেমনই। পান্তে মুগ্ধ গিলক্রিস্ট সেঞ্চুরির জন্য শুভেচ্ছা জানিয়ে দিলেন বার্তা।

টুইট বার্তায় তিনি লিখেন, বিষয়টা এমন নয় যে কত রান করছে, কখন করছে সেটি গুরুত্বপূর্ণ। যদি প্রথমটির সঙ্গে দ্বিতীয়টির সংযুক্তি ঘটানো হয়, দলের জন্য এটি সবচেয়ে বেশি প্রয়োজন। তখন সে সত্যিকারের ম্যাচ উইনার। তোমার দিকে তাকিয়ে আছি ঋষভ পান্ত।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর