মশার উপদ্রব আগের চেয়ে কমতে শুরু করেছে: তাপস

আমরা যে উদ্যোগগুলো নিয়েছি, তাতে এরই মাঝে মশার উপদ্রব আগের চেয়ে কমতে শুরু করেছে বলে জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, বিশেষজ্ঞমহল পরামর্শ দিয়েছিলেন ডেঙ্গুর প্রকোপটা ডিসেম্বর পর্যন্ত আছে। ডিসেম্বর পর্যন্ত আমাদেরকে ডেঙ্গুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমরা তাই করেছি।

মশা নিধনে বিষয়ে তিনি আরও বলেন, চলতি বছরে এপ্রিল থেকে ডেঙ্গুর বিরুদ্ধে এবং নভেম্বর থেকে কিউলেক্স মশার বিরুদ্ধে কার্যক্রম শুরু করা হবে।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে নগরীর ডেমরাস্থ ৬৮নং ওয়ার্ডের করিম জুট মিলস মাঠে আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ এর ৩য় পর্বের ফুটবল খেলা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় তাপস বলেন, প্রতিটি ওয়ার্ডে পর্যাপ্ত খেলাধুলার জায়গা নেই। আমরা প্রতিটি ওয়ার্ডে খেলাধুলার জায়গা সৃষ্টিতে উদ্যোগ গ্রহণ করেছি। এরইমাঝে আমরা কয়েকটি ওয়ার্ড কিছু জায়গা উদ্ধার করেছি। সেগুলোকে খেলার উপযোগী করার জন্য ইতোমধ্যে আমরা কার্যক্রম গ্রহণ করেছি।

তিনি বলেন, “আমরা চাই আমাদের ছেলেরা যেন মাঠে ফিরে আসে, খেলাধুলা করে। ৪২ নম্বর, ২৬ নম্বর, ১৩ নম্বর ওয়ার্ডে আমরা উদ্ধার করা জায়গাগুলো খেলার মাঠ করে দিচ্ছি। একটু কষ্ট হলেও আমরা আশাবাদী যে, পর্যায়ক্রমে আমরা সফলতা পাবো।“

এ বিষয়ে জনসাধারণের সহযোগিতা চেয়ে তাপস আরও বলেন, প্রয়োজন হলে জমি অধিগ্রহণ করে হলেও আমাদের সন্তানদের জন্য আমরা খেলার মাঠ করে দেবো।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর