আগামীকাল পদত্যাগ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান!

পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেটার ইমরান খান। বৃহস্পতিবার (৪ মার্চ) জাতীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে সাফ জানিয়ে দিয়েছেন আস্থা ভোটে হারলে বিরোধী দলের চেয়ারেই তিনি বসবেন।

শনিবার (৬ মার্চ) পাকিস্তানের জাতীয় সংসদে আস্থা ভোট অনুষ্ঠিত হবে। এই ভোটে যদি তিনি হেরে যান তাহলে তাকে ছাড়তে হবে প্রধানমন্ত্রীত্ব। ভূমিকা রাখতে হবে দেশের বিরোধী দলীয় নেতার। বুধবার সিনেট নির্বাচনে পাকিস্তানের অর্থমন্ত্রী আবদুল হাফিজ শাইকের অপ্রত্যাশিত পরাজয়ের পর আস্থা ভোট এখন অবশ্যম্ভাবী হয়ে দাঁড়িয়েছে।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ক্ষোভ প্রকাশ করে ইমরান খান বলেন, আমি অর্থ রোজগারের জন্য রাজনীতি করতে আসিনি। আস্থা ভোটে হেরে গেলে ক্ষমতা ছেড়ে দিতে আমি প্রস্তুত। সংসদে টাকার মাধ্যমে ভোট কেনা বেচা চলছে। আমাদের গণতন্ত্র নিয়ে এটা কী ধরনের রসিকতা হচ্ছে? এ কেমন গণতন্ত্র?

তিন বছর আগে ক্ষমতায় আসা ইমরান খানকে এবারই প্রথম এত বড় পরীক্ষায় পড়তে হয়েছে। সংসদের উচ্চকক্ষে নিজের অর্থমন্ত্রীকে হারতে দেখেছেন অতি সম্প্রতি। এবার নিজের সমর্থন যাচাই করতে পরীক্ষায় নেমেছেন। সুত্র- হিন্দুস্তান টাইমস।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর