আজ বুধবার দুপুর ১:২৬, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

ব্যাটসম্যান হিসাবে তামিম বিপজ্জনক: এসেক্স কোচ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুলাই ৮, ২০১৭ , ৯:৪৬ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ইংল্যান্ডের কাউন্টি ক্লাব এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। এ দলটিতে যোগ দিয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আট ম্যাচের জন্য তামিমের সঙ্গে চুক্তি করেছে এসেক্স। শুক্রবার ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন তামিম।

আগামীকাল রোববার কেন্টের বিপক্ষে দেখা যাবে তামিম ও আমিরকে। নিশ্চিত করেছে এসেক্স। শুক্রবার প্রথম ম্যাচে সারের কাছে ২ উইকেটে হেরেছে এসেক্স। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতেই হবে তাদেরকে।

এসেক্সের হেড কোচ ক্রিস সিলভারউড তামিমকে নিয়ে বলেছেন,‘চ্যাম্পিয়নস ট্রফিতে তামিম দেখিয়েছেন যে তিনি কতটা ভালো খেলোয়াড়। ব্যাটসম্যান হিসাবে তামিম বিপজ্জনক, এটি তার ক্যারিয়ার স্ট্রাইক দেখে বোঝা যায়।’

চ্যাম্পিয়নস ট্রফিতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন তামিম। ৭৩.২৫ গড়ে ২৯৩ রান করেন তামিম। টি-টোয়েন্টিতে তার ব্যাটিং গড় ৩০.২৯, স্ট্রাইক রেট ১১৮.৩৬।

‘আমাদের ওপেনিং ব্যাটিং শক্তিশালী করতে চেয়েছি এবং আমরা তামিমের মতো খেলোয়াড়কে ক্লাবে পেয়েছি। আমাদের হয়ে আটটি ম্যাচ খেলবেন তামিম। আমরা তার আগমণের জন্য অপেক্ষা করছি।’- যোগ করেন এসেক্স কোচ।

কাউন্টি ক্রিকেট খেলতে মুখিয়ে তামিম ইকবালও। তামিম বলেছেন, ‘আমি ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের সতীর্থদের সঙ্গে খেলতে মুখিয়ে আছি। আমি রবি বোপারা, রায়ান টেন ডয়েসকাট এবং আসহার জাইদির সঙ্গে প্রচুর ক্রিকেট খেলেছি। পরিবেশটা তাই আমার জানা। ইংল্যান্ডে খেলাটাকে সব সময়ই উপভোগ করি। আশা করছি এসেক্সের হয়ে এ প্রতিযোগিতায় ভালো কিছু করার চেষ্টা করব।’

রবি বোপারা, রায়ান টেন ডয়েসকাট, আসহার জাইদি, মোহাম্মদ আমিরের সঙ্গে তামিমের দলে রয়েছেন ড্যান লরেঞ্চ, সায়সন হার্মার।