পাপনের নামে ভুয়া একাউন্টের ছড়াছড়ি ফেসবুকে, আইনগত ব্যবস্থা

আমার কারিশমায় জিতেছে বাংলাদেশ। কিংবা ছেলেগুলোকে এত করে বোঝাই, একটা কথাও শোনে না। এমন সব বিস্ফোরক মন্তব্য পোস্ট করা হচ্ছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নামে খোলা ফেসবুক অ্যাকাউন্ট থেকে। আর এসব পোস্টে প্রতিক্রিয়া এবং উত্তরে জানাচ্ছেন হাজার হাজার মানুষ।

এমন সব মন্তব্যে তোলপাড় পুরো ক্রিকেট দুনিয়া। ভুয়া এই ফেসবুক অ্যাকাউন্টে খোদ বিব্রত বিসিবি সভাপতি। একটা-দুটা নয়, নাজমুল হাসান পাপনের নামে আইডি শত শত। ভুয়া এসব আইডির লাগামহীন বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৈরি হয়েছে নানা প্রশ্ন। এসব কিছু আইডি আকাশচুম্বী জনপ্রিয়তাও পেয়েছে রাতারাতি।

পাপনের নামে একটি ভুয়া অ্যাকাউন্ট থেকে নিয়মিত দেয়া হচ্ছে পোস্ট। আর পেজটির ফলোয়ার সংখ্যা ৮৩ হাজারেরও বেশি। সামাজিক যোগাযোগমাধ্যম ঘাঁটলে লক্ষ করা যায় বিসিবি সভাপতির নামে ভুয়া অ্যাকাউন্টে সয়লাব এবং নানা মন্তব্যের ছড়াছড়ি। এতে ক্ষুণ্ন হচ্ছে বিসিবি সভাপতি ও কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ নাজমুল হাসান পাপনের ভাবমূর্তি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, বিসিবি সভাপতির কোনো প্রকার ফেসবুক অ্যাকাউন্ট নেই এবং ভেরিফায়েড কোনো টুইটার বা অন্য কোনো অ্যাকাউন্ট নেই। ইতিমধ্যে কয়েকটা ফেক আইডি আইডেন্টিফাই করা হয়েছে। আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।

এমন অপকর্ম নজরে এসেছে আইনশৃঙ্খলা বাহিনীরও। শিগগিরই ভুয়ার আইডির হোতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার মশিউর রহমান।

শুধু বোর্ড সভাপতির নামে ভুয়া আইডি করে থামেনি চক্রটি। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক, হেড কোচ রাসেল ডমিঙ্গো ও টেস্ট অধিনায়ক মুমিনুলের নামেও বেশ কয়েকটি ভুয়া অ্যাকাউন্ট নজরে পড়েছে সবার।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর