সেই মসজিদের তালা খুলে দিলেন ইউএনও

ডেস্ক রিপোর্ট: টাঙ্গাইলের ঘাটাইলে মালিকানা দাবি করে তালা ঝুলিয়ে দেওয়া সেই মসজিদটি খুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুল ইসলামের হস্তক্ষেপে মসজিদটি খুলে দেওয়া হয়। এরপর থেকে ওই মসজিদে স্বাভাবিকভাবে নামাজ আদায় করছেন মুসল্লিরা।

এর আগে, ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ইউনিয়নের চরবকশিয়া গ্রামে নির্মিত একটি মসজিদের মালিকানা দাবি করে আব্দুস ছালাম। তিনি মসজিদে তালা দিয়ে নিজের দখলে নেওয়ার পায়তারা চালান। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। প্রতিবেদনটি নজরে আসায় মসজিদের তালা খুলে দিতে গত ১০ জুন লিগ্যাল (আইনি) নোটিশ পাঠান মো. মেহেদী হাসান নামে সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তবে লিগ্যাল নোটিশটি এখনও পৌঁছায়নি বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল বলেন, ‘মসজিদে তালা দেওয়ার বিষয়টি জানতে পেরে খোলার নির্দেশ দিয়েছি। বর্তমানে মুসল্লিরা সেখানে স্বাভাবিকভাবে নামাজ আদায় করছেন।’

প্রসঙ্গত, উপজেলার চর বকশিয়া গ্রামে কুয়েতের একটি সংস্থার অর্থায়নে ২০১৫ সালে মসজিদ নির্মাণ করা হয়। নির্মাণের সময় দুবাই প্রবাসী ওই এলাকার বেলাল হোসেনও মসজিদে অনুদান দেন। নির্মাণের পর থেকে গ্রামের মুসল্লিরা মসজিদটিতে নামাজ আদায় করছেন। তবে সম্প্রতি দুবাই প্রবাসী বেলাল হোসেন ও তার ভাই আব্দুস ছালাম মসজিদটি নিজেদের বলে দাবি তোলেন। ছালাম মসজিদ পরিচালনা কমিটি ভেঙে দেন। এমনকি ইমামও বদলে ফেলেন। পরে মসজিদটি নিজেদের দখলে নিতে তালাও ঝুলিয়ে দেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর