‘সরকার জিয়াউর রহমানের খেতাব বাতিলের ক্ষমতা রাখে না’

বর্তমান সরকার জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধকালে যুদ্ধ করে অর্জন করা ‘বীর উত্তম’ খেতাব বাতিলের ক্ষমতা রাখে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সুবর্ণজয়ন্তী উদযাপন ময়মনসিংহ বিভাগীয় সমন্বয় কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে ময়মনসিংহ শহরের একটি কনভেশন সেন্টারে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে যুদ্ধ করে দেশ স্বাধীন করে মুক্তিযুদ্ধের খেতাব অর্জন করেন। জিয়াউর রহমানকে কোনো দল এই খেতাব দেয়নি। তাই জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বাতিল করার ক্ষমতা রাখে না বর্তমান সরকার।

তিনি বলেন, বিএনপি সরকার মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কিছুই করেছে। ভবিষ্যতে সরকার গঠন করলে মুক্তিযোদ্ধাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করবে। জামুকার কাজ হচ্ছে মুক্তিযোদ্বোদের কল্যাণে কাজ করা, খেতাব বাতিল করা তাদের কাজ নয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর