আইনজীবীদের মধ্যে সংঘর্ষে সমিতির সেক্রেটারিসহ আহত ১০

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির দুই গ্রুপের সংঘর্ষে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকসহ ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা আইনজীবী সমিতির সামনে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনায় জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর রবিউল ইসলাম রবি, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সদস্য সারওয়ার আহমেদ বাবু, রাজিউর রহমান, হাবিবুল্লাহসহ ১০ আইনজীবী আহত হয়েছেন।

আহতদের মধ্যে সারওয়ার আহমেদ বাবু ও হাবিবুল্লাহ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ বিষয়ে জেলা জজ আদালতের বিশেষ পিপি শামসুর রহমান পারভেজ বলেন, গঠনতন্ত্র অনুযায়ী প্রতি বছর চৈত্র মাসের প্রথম শনিবার আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পয়লা বৈশাখ থেকে নতুন কমিটির কার্যক্রম শুরু হয়। তবে গত বছরের সেপ্টেম্বরে জেলা আইনজীবী সমিতির নির্বাচন হয়। তাই বর্তমান কমিটির মেয়াদ এক বছর বাড়ানোর জন্য বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতি সাধারণ সভা করে। কিন্তু সাবেক কমিটির নেতারা সাধারণ সভায় এসে বাধা দিয়ে আমাদের উপর হামলা করেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম বলেন, ‘বর্তমান কমিটির নিজেদের মেয়াদ বাড়ানোর কোনো এখতিয়ার নেই। তাই এই অবৈধ সাধারণ সভা আমরা মানি না। আমরা প্রতিবাদ করতে গেলে বর্তমান কমিটির সদস্যরা বহিরাগত বিএনপির ছেলেদের এনে আমাদের উপর হামলা করে।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মোজাফফর হোসেন বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর