কালী মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর

কুড়িগ্রামের চিলমারীতে একটি কালী মন্দিরে হামলা চালিয়ে কয়েকটি প্রতিমার অংশ ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার (৩ মার্চ) দিনগত রাতের কোনো এক সময় এই ঘটনা ঘটে।

উপজেলার মুদাফৎথানা সরকার পাড়া সার্বজনীন কালী মন্দিরে হামলার তথ্য নিশ্চিত করেছেন চিলমারী থানার ওসি আনওয়ারুল ইসলাম।

মন্দিরে হামলার পর বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে কুড়িগ্রামের ডিসি ও এসপি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা সকল ধর্মের লোকদেরকে সম্প্রীতি বজায় রাখার জন্য আহ্বান জান্ন। একইসাথে এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে গ্রেফতারের আশ্বাস দেন।

পুলিশ সূত্রে জানা যায়, মন্দিরের দরজা দিয়ে ভেতরে প্রবেশ করে ভেতরে থাকা প্রতিমাগুলোতে ভাঙচুর চালায়। এতে প্রতিমাগুলোর বিভিন্ন অংশ ভেঙে জায়। তবে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত এই ঘটনায় কেউ শনাক্ত হয়নি।

স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন জানান, ভোরে ঘুম থেকে উঠে মন্দিরের সামনে এসে তারা দেখতে পান কে বা কারা মন্দিরের ভেতরে ঢুকে মূর্তিগুলো ভেঙে রেখেছে। ঘটনাটির সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সার্বজনীন মন্দির কমিটির নেতারা।

চিলমারী উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি শ্রী কর্ণ বাবু বলেন, একটি সুরক্ষিত মন্দিরের তালা ভেঙে কে বা কারা রাতের আঁধারে মূর্তিগুলোর ক্ষতি করেছে। এর তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে চিলমারী থানার ওসি আনওয়ারুল ইসলাম জানান, মামলার প্রস্তু‌তি চল‌ছে। ঘটনার সঙ্গে জ‌ড়িত‌দের শনা‌ক্ত ক‌রে আইনগত ব‌্যবস্থা নেওয়া হ‌বে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর