কর্মসংস্থানের মধ্যদিয়ে মাদক মামলার সাজা প্রাপ্ত দুই আসামীর মুক্তি

কর্মসংস্থানের মধ্যদিয়ে মাদকের অপরাধে সাজা ভোগকারী দুইজন পাবনা জেল কারাগার থেকে মুক্ত হয়েছে। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে জেলার মাদক মামলায় সাজা ভোগকারী দুইজনকে প্রাথমিক কর্মব্যবস্থার উপহার প্রদান করা হয়। এই উপহার তুলেদেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বারাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড.শামসুল হক টুকু।

মাদকের সাজায় মুক্তিপ্রাপ্ত একজনকে একটি সেলাই মেশিন ও একজনকে একটি ইঞ্জিন চালিত রিক্সা উপহার দেয়া হয়। সরকারের সমাজসেবা অধিদপ্তরের অপরাধী সংশোধন ও পূর্নবাসন সমীতির সহযোগিতায় মাদকাশক্তদের মাদক মুক্ত রাখার জন্য এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

মাদকের অপরাধে কারামুক্ত দুইজন হলেন- ঈশ্বরদী উপজেলার ফতেমহম্মপুরের আবুল কাশেমের ছেলে মোঃ সাগর হোসেন (৩৭) ও পাবনা সদর উপজেলার দাপুনিয়া গ্রামের জাভেদ আলী প্রামানিকের ছেলে নূরুল আলম বাসিদ প্রামানিক (৪৮)।

উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন, পাবনা জেল কারাগারের দায়িত্বপ্রাপ্ত জেল সুপার মোঃ শাহ আলম খান, জেলার আব্দুল্লাহেল আল-আমিন, আইনজীবী বার সমিতির সভাপতি অ্যাড. বেলায়েত আলী বিল্লু, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রাশেদুল কবির, সমাজ সেবার প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখ, বিশিষ্ঠ সাংবাদিক এস এম আলম প্রমুখ।

এসময় অ্যাড. শাসুল হক টুকু এমপি স্থানীয় গণমাধ্যম কর্মীদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে সারা বাংলাদেশের প্রতিটি জেল কারাগারে মাদকের সাথে সম্পৃক্তদের ভালোর পথে ফিরিয়ে আনার জন্য এই কর্মসূচি গ্রহন করা হয়েছে। এই মাদকাসক্তদের সমাজের বোঝা হিসাবে না রেখে তাদের কাজে লাগাতে হবে। বর্তমানে প্রতিটি স্থানে বিশেষ করে চাকুরী ও শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য ডোপ টেস্ট করা হবে।

আগামী দিনে দলের দায়িত্বরত সকল নেতাকর্মীদের ডোপ টেস্ট করা হবে। মাদকাসক্ত কেউ কখনো দেশ ও সমাজ সেবার কাজে লাগতে পারে না। প্রধানমনস্ত্রীর ঘোষনা দেশকে মাদক মুক্ত করা, আমরা সেই লক্ষে কাজ করে যাচ্ছি। করোনা ভাইরাসের জন্য আসামীদের সাথে স্বজনদের দেখা করতে দেয়া হয়নি। চলতি মাসে সীমিত পরিসরে দেখা করার ব্যবস্থা করা হয়েছে। পরিবারের সদস্যদের সাথে সপ্তাহে একদিন মুঠো ফোনে কথা বলতে পারছে। বন্দিদের জন্য সকল সুযোগ সবিধা প্রদান করছে বর্তমান সরকার।

এসময় তিনি জেল কারাগার পরিদর্শন করেন।

মোঃ মাসুদ রানা/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর