নান্দাইলে ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বেশ কয়েকটি ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার (৩ মার্চ) এ অভিযান পরিচালনা করা হলেও তা গোপন রাখা হয়। তবে বৃহস্পতিবার (৪মার্চ) বিকালে সাংবাদিকরা এ অভিযানের খবর পায়।

বৃহস্পতিবার অভিযানের খবরটি জানা জানি হলে উপজেলা প্রশাসনে যোগাযোগ করে এর সত্যতা পাওয়া গেলেও এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। পরে পরিবেশ অধিদপ্তরের ময়মনসিংহ কার্যালয়ে যোগাযোগ করে জানা যায় ওই অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় মুঠোফোনে যোগাযোগ করা হলে ফরিদা ইয়াসমীন বার্তা বাজারকে জানান, ইটপ্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ ইং (সংশোধিত ২০১৯ ইং) নান্দাইল উপজেলার পাঁচটি ইটভাটাকে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, যে পাঁচটি ইটভাটাকে জরিমানা করা হয়েছে তার মধ্যে মেসার্স মেহেরুন্নেছা ব্রিকসকে তিন লাখ টাকা, মেসার্স এমআরবি ব্রিকসকে তিন লাখ টাকা, মেসার্স পাশা ব্রিকসকে দুই লাখ টাকা, মেসার্স এমআরবি পালাহারকে এক লাখ টাকা এবং আরও একটি ভাটাকে ১ লাখ টাকা জরিমানা করে।

মজিবুর রহমান ফয়সাল/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর