আমি ‘কাজের পাগল’ দৈনিক ২২ ঘণ্টা কাজ করি: বেরোবি ভিসি

নিজেকে কাজ পাগল মানুষ দাবি করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন প্রতিদিন ২৪ ঘণ্টার মধ্যে ২২ ঘণ্টাই তিনি বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য কাজ করেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্রয়-প্রশ্রয় ও আস্কারায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রেখে সাক্ষাৎ না করে শিক্ষামন্ত্রী অসৌজন্যমূলক ব্যবহার করেছেন বলেও দাবি করেন বেরোবি উপাচার্য।

নিজেকে আঞ্চলিক রাজনীতি প্রতিহিংসার শিকার দাবি করে বেরোবি উপাচার্য কলিমউল্লাহ বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার পরিবারকে রাজনৈতিক প্রতিপক্ষ ভাবেন বলেই শিক্ষামন্ত্রী ইউজিসির তদন্তকে প্রভাবিত করে দুর্নীতির দায় তার কাঁধে চাপিয়েছেন।

তিনি বলেন, পূর্ববর্তী উপাচার্য বিশেষ করে অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর দুর্নীতির বিষয়টি ঢাকতেই ইউজিসি উদ্দেশ্য প্রণোদিতভাবে রিপোর্ট দিয়ে তাকে সমালোচিত করছে।

সংবাদ সম্মেলনে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় থাকার শর্তে নিয়োগ পাওয়া অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে তার অনুপস্থিতির বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তা অস্বীকার করেন।

বেরোবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তিনি সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় থাকতে বাধ্য নন। এছাড়া বিভিন্ন নিয়োগে মন্ত্রী ও সংসদ সদস্যদের তদবীর ও অনুরোধ না রাখায় তার বিরুদ্ধে একটি বিশেষ মহলকে মাঠে নামানো হয়েছে বলেও দাবি করেন বেরোবি উপাচার্য কলিমউল্লাহ।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর