শিক্ষামন্ত্রী আমাকে রাজনৈতিক প্রতিপক্ষ ভাবেন: রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি

দৈনিক ২৪ ঘন্টার মধ্যে ২২ ঘন্টাই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করেন বলে দাবি করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। এসময় তিনি নিজেকে কাজ পাগল মানুষ বলেও দাবি করেন। একইসাথে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রতিও তুলেছেন নানা অভিযোগ।

বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলেন তিনি এইসব মন্তব্য করেন।

ভিসি বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্রয়-প্রশ্রয় ও আস্কারায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রেখে সাক্ষাৎ না করে শিক্ষামন্ত্রী অসৌজন্যমূলক ব্যবহার করেছেন।

তিনি বলেন, আমি আঞ্চলিক রাজনীতি প্রতিহিংসার শিকার। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আমার পরিবারকে রাজনৈতিক প্রতিপক্ষ ভাবেন বলেই ইউজিসির তদন্তকে প্রভাবিত করে দুর্নীতির দায় আমার কাঁধে চাপিয়েছেন।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী আমি সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় থাকতে বাধ্য না। বিভিন্ন নিয়োগে মন্ত্রী ও সংসদ সদস্যদের তদবীর ও অনুরোধ না রাখায় আমার বিরুদ্ধে একটি বিশেষ মহলকে মাঠে নামানো হয়েছে।

উল্লেখ্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অগ্রাধিকারপ্রাপ্ত ‘বিশেষ উন্নয়ন প্রকল্পে’ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ইউজিসি সদস্য ড. মো. আলমগীরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর