‘একাত্তরে জিয়ার স্ত্রী-পুত্ররা নতুন বৌয়ের আদরে পাকিস্তানি ক্যান্টনমেন্টে ছিল’

মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান সেক্টর কমান্ডার থাকলেও তখন তার ভূমিকা রহস্যজনক ছিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান একটি সেক্টরের কমান্ডার আর ওনার স্ত্রী আর পুত্ররা একেবারে নতুন বউয়ের আদরে পাকিস্তানি ক্যান্টনমেন্টে আশ্রয় পেয়েছে। এটি কীভাবে সম্ভব? মুক্তিযুদ্ধের সময়ে থেকে শুরু করে এবং পরবর্তী সময়ে জিয়াউর রহমানের কর্মকা- সাক্ষ্য দেয়, আসলে তিনি মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানিদের সহযোগী হিসেবে কাজ করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের ব্যাপারে তিনি বলেন, অন্য আইনেও মানুষ গ্রেপ্তার হয়। কারাগারে নানা কারণে মৃত্যু হয়। কোনো আইনে কেউ যদি গ্রেপ্তার হয়ে কোনো কারণে কারাগারে মৃত্যুবরণ করেন বা তার স্বাভাবিক মৃত্যু হলে যদি সে আইন বাতিল করতে হয়, তাহলে বাংলাদেশের সব আইন বাতিলের কথা আসে।

তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশের জনগণকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্য প্রণয়ন করা হয়েছে। যখন ডিজিটাল বিষয়টা ছিল না, তখন আইনের প্রয়োজন ছিল না। ডিজিটাল বিষয়টি আসায় ডিজিটাল নিরাপত্তার বিষয়টিও আসছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর