২০৫ রানে অলআউট ইংল্যান্ড, ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে ভারত

আহমেদাবাদের নরেন্দ্র স্টেডিয়ামে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে আজ মাঠে নামে ভারত-ইংল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। দলীয় ১৫ রানে দুই উইকেট হারিয়ে বসে তারা। দুইটি উইকেটই শিকার করেন ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল। মাত্র ২ রান করে ডম সিবলি ও ৯ রান করে জ্যাক ক্রলি সাঝঘরে ফিরেন।

ব্যাটিংয়ে নেমে ব্যর্থ হন রুটও। ৫ রান করে মোহাম্মদ সিরাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন তিনি। এরপর জনি বেয়ারস্টোর সঙ্গে দলের হাল ধরেন বেন স্টোকস। কিন্তু তারাও বড় জুটি গড়তে পারেননি।

ব্যক্তিগত ২৮ রানে সিরাজের দ্বিতীয় শিকার হয়ে বেয়ারস্টো ফিরলে তাদের ৪৮ রানের জুটিটি ভাঙে। এরপর হাফসেঞ্চুরি হাঁকিয়ে ফিরেন স্টোকস। তিনি ৫৫ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে এলবিডব্লিউয়ের শিকার হন।

স্টোকসের বিদায়ের পর ওলি পোপকে নিয়ে রানের গতি বাড়িয়ে যেতে থাকেন ড্যান লরেন্স। কিন্তু তাদেরকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল। ২৯ রান করে অশ্বিনের বলে শুভমানকে ক্যাচ দিয়ে পোপ ও ৪৬ রানে অক্ষরের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরেন লরেন্স।

এরপর আর কেউ দাঁড়াতে পারেনি। এর ফলে ২০৫ রানেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। আহমেদাবাদে তৃতীয় টেস্টে ১১২ ও ৮১ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। ভারতের হয়ে অক্ষর ৪টি, অশ্বিন ৩টি, সিরাজ ২টি ও সুন্দর ১টি উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ভারত। রানের না খাতা না খুলে অ্যান্ডারসনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন শুভমান গিল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৪ রান।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর