চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড কুপিয়ে পচা হত্যার প্রধান আসামি গ্রেফতার

যশোর সদরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে প্রকাশ্যে দিনের আলোতে কুপিয়ে (কোরবান আলী পচা) হত্যার প্রধান আসামী রনিকে বগুড়া থেকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি সকালে যশোর শহরের পুরাতন কসবা চুয়াডাঙ্গা ষ্ট্যান্ড সন্নিকট এমএম কলেজের পুরতান ছাত্রা বাসের গেইটের বিপরীতে সেবা সংঘ পোষ্ট অফিসের সামনে রাস্তার উপর প্রকাশ্যে দিবালোকে পূর্ব শত্রুতার জের ধরে কাজীপাড়া পুরাতন কসবার মৃত শেখ মোহাম্মদ আলীর ছেলে কোরবান আলী পচাকে প্রতিপক্ষ পিরু গং কুপিয়ে রক্তাক্ত মারাত্মক জখম করে ফেলে পালিয়ে যায়।

পরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় পচা মৃত্যু বরণ করেন। পরে এই সংক্রান্তে ১০ ফেব্রুয়ারি কোতয়ালী মডেল থানার মামলা নং-৬০ ধারা-১৪৩/ ৩৪১/ ৩২৩/ ৩২৪/ ৩২৬/ ৩০৭/ ৫০৬/ ১১৪ সংযোজিত ধারা-৩০২ পেনাল কোড রুজু হয়।

ঘটনাটি শহরের মধ্যে চাঞ্চল্যকর অবস্থা সৃষ্টি করলে যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম কোতয়ালী থানা পুলিশ ও জেলা গোয়েন্দা শাখাকে আসামী গ্রেফতার ও আলামত উদ্ধারের জন্য কঠোর নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম, পিপিএম ও যশোর “ক” সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী শেখ দের সহযোগীতায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সোমেন দাশের তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক এসএম আকিকুল ইসলাম, ইনচার্জ পুরাতন কসবা পুলিশ ফাঁড়ি ও ডিবি’র এসআই মফিজুল ইসলাম, পিপিএম এর নেতৃত্বে ডিবি’র একটি চৌকশ দল বুধবার (৩ মার্চ) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তার নেতৃত্বে ডিবি’র একটি চৌকশ দল গোপন তথ্যের ভিত্তিতে বগুড়া জেলার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার প্রধান আসামী যশোরের খোলাডাঙ্গার সিরাজুল ইসলাম চুন্টুর ছেলে রোকন হাসান রনিকে গ্রেফতার করে।

তার স্বীকারোক্তি ও দেখানো মতে হত্যাকান্ডে ব্যবহৃত “ডাব কাটার দা” চুয়াডাঙ্গা ষ্ট্যান্ড সংলগ্ন সেবা সংঘ উচ্চ বালিকা বিদ্যালয়ের পিছনে কলাবাগান ও ময়লা স্তুপের মধ্য থেকে আজ (৪ মার্চ) সকালে উদ্ধার মুলে জব্দ করে পুলিশ।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি ঘটনায় জড়িত খোলাডাঙ্গার জন বিশ্বাসের ছেলে রিচার্ড বিশ্বাসকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে সে কাঃবিঃ ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন।

হত্যাকান্ডে উল্লেখ্য ভিকিটিমের ও আসামীদের ব্যবহৃত ১টি করে মটরসাইকেল ঘটনার দিনই ঘটনাস্থল হতে জব্দ করা হয়।

এ্যান্টনি দাস(অপু)/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর