এইচ টি ইমামের মতো কর্মপাগল, কর্মনিষ্ঠ মানুষ সমাজে বিরল: কাদের

হোসেন তৌফিক (এইচ টি) ইমামের মতো কর্মপাগল ও কর্মনিষ্ঠ মানুষ বিরল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর দেড়টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হয় এইচ টি ইমামের মরদেহ। এ নাগরিক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন কাদের।

তিনি বলেন, এইচ টি ইমামের মতো কর্মপাগল, কর্মনিষ্ঠ মানুষ সমাজে বিরল। হাসপাতালে ভর্তি হওয়ার আগ পর্যন্ত তিনি দেশের জন্য কাজ করে গেছেন। তিনি চাকরি থেকে অবসর নিয়েছিলেন ঠিকই কিন্তু কাজ থেকে কখনো অবসর নেননি। তার মৃত্যুতে যে শূন্যস্থান তৈরি হয়েছে তা আর কখনো পূরণ হওয়ার নয়।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে ছিলেন। বঙ্গবন্ধু হত্যার পর তার কন্যা শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন এইচ টি ইমাম। আমাদের দলের প্রচার সেলের প্রধান ছিলেন তিনি।

উল্লেখ্য, বুধবার (৩ মার্চ) দিবাগত রাত ১টা ১৫ মিনিটের দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর