তাজমহলে বোমা আতঙ্ক; গোটা চত্বর ফাঁকা করে চলছে অভিযান

অন্য সব দিনের মতো বৃহস্পতিবারও (৪ মার্চ) সকাল থেকে ভিড় জমেছিল আগ্রার তাজমহলে। কিন্তু মুহূর্তেই তাজমহলে বোমাতঙ্ক নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। বন্ধ করে দেওয়া হয়েছে মূল ফটক। ফাঁকা করে দেওয়া হয়েছে গোটা তাজমহল চত্বর। এলাকাও খালি করে দিচ্ছে স্থানীয় পুলিশ।

জানা গেছে, তাজমহলের অভ্যন্তরে নাকি বোমা রাখা রয়েছে। সে সম্পর্কে তথ্য পেয়েই সিআইএসএফ কর্মীরা তাড়াহুড়ো করে তাজমহলে উপস্থিত পর্যটকদের বের করে দিয়েছে। কিন্তু অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ফোন করে পুলিশকে জানিয়েছে, তাজমহলে বোমা পুঁতে রাখা রয়েছে। খবর পাওয়ার পরই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তাজমহলে পৌঁছে যান ভারতের বিস্ফোরক বিশেষজ্ঞরা। পুরো এলাকা ঘিরে তল্লাশি শুরু হয়। সিআইএসএফ ও বিস্ফোরক বিশেষজ্ঞরা বিভিন্ন স্থানে সন্ধান চালান।

পুলিশ জানিয়েছে, প্রথমে মনে করা হয়েছিল, আলিগড় থেকে ফোন আসছে, পরে ফিরোজাবাদ থেকেও ফোন পাওয়ার কথা জানিয়েছেন পুলিশকর্মীরা।

দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর গত বছর সেপ্টেম্বরে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় তাজমহল। করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল তাজমহলের দরজা। তবে বিধিনিষেধ মেনেই এখনও তাজমহল দর্শন করতে হচ্ছে পর্যটকদের।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর