শ্বাসরুদ্ধকর ম্যাচে সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সেলোনা

স্প্যানিশ কোপা ডেল রের সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার কাছে ২-০ গোলে হেরেছিল বার্সেলোনা। তবে ফিরতি লেগে ৩-০ গোলে জয় পেয়ে কোপা দেল রের ফাইনাল নিশ্চিত করেছে বার্সা।

ফাইনালে যেতে চাইলে ৩-০ গোলে জয় প্রয়োজন ছিল বার্সেলোনার। আর তাই করে দেখিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠেছে বার্সা।

ম্যাচের ১২ মিনিটেই গোল করে বার্সাকে এগিয়ে নেন ওসমান দেম্বেলে। তবে এরপর লড়াই করেও গোলের দেখা পাচ্ছিল না বার্সা। উল্টো পেনাল্টি পেয়ে যায় সেভিয়া। কিন্তু লুকাস ওকাম্পাস পেনাল্টি থেকে সেভিয়াকে গোল এনে দিতে পারেননি। তার ভুলের মাসুল গুণতে হয়েছে সেভিয়াকে।

ম্যাচের নির্ধারিত সময়ের সাথে যোগ করা দ্বিতীয় মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফার্নান্দো। এতে ১০ জনের দলে পরিণত হয় সেভিয়া। এরপর গ্রিজমানের পাসে হেডে সেভিয়ার জালে বল জড়ান জেরার্ড পিকে। এতে দুই লেগ মিলিয়ে ব্যবধান ২-২ হয়। এর ফলে অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ায়।

অতিরিক্ত সময়ে জর্দি আলবার পাস থেকে গোল করে বার্সাকে ফাইনালের টিকিট পাইয়ে দেন মার্টিন ব্রেথওয়েট। ১০৩ মিনিটে আরেকজনকে হারায় সেভিয়া। লুক ডি ইয়ং লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জন নিয়ে খেলতে হয় সেভিয়াকে। শেষ পর্যন্ত ৩-০ গোলে হেরে ফাইনাল যাওয়ার স্বপ্ন বিসর্জন দিতে হয় তাদের।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর