ধনঞ্জয়ার হ্যাটট্রিক, এক ওভারে ৬ ছক্কা হাঁকালেন পোলার্ড

অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে আজ (৪ মার্চ) প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। এই ম্যাচে তিক্ত এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় লঙ্কান স্পিনার আকিলা ধনাঞ্জয়াকে।

এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন তিনি। সেই সঙ্গে এক ওভারে ছয় ছক্কা হজম করতে হয়েছে তাকে। হ্যাটট্রিক করার পরের ওভারেই উইন্ডিজ অধিনায়ক পোলার্ড ছয় ছক্কা হাঁকান।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ১৩২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন পাথুম নিসাঙ্কা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে নিরোশান ডিকভেলার ব্যাট থেকে।

বাকি দুই ২০ রানের কোটা পার হতে পারেনি। এতে ৯ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। উইন্ডিজদের হয়ে ওবেদ ম্যাককয় ২টি, কেভিন সিনক্লেয়ার, জেসন হোল্ডার, ফিদেল এডওয়ার্ডস, ডোয়াইন ব্রাভো ও ফ্যাবিয়ান অ্যালেন ১টি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই তাণ্ডব চালাতে থাকেন দুই ওপেনার এভিন লুইস ও লেন্ডল সিমন্স। ৩ ওভারেই ৪৮ রান সংগ্রহ করে তারা। তবে পরের ওভারে বল করতে এসেই হ্যাটট্রিক করেন ধনাঞ্জয়া।

ধনাঞ্জয়ার বল তুলে মারতে গিয়ে দানুশকা গুনাথিলাকার হাতে ক্যাচ দেন লুইস। ২৮ রান করে ফিরেন তিনি। পরের বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে ক্রিস গেইলকে ফেরান ধনাঞ্জয়া। হ্যাটট্রিক বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ধনাঞ্জয়ার শিকার হন নিকোলাস পুরান। এরপর ২৬ রানে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন সিমন্স।

এদিকে হ্যাটট্রিক করার পরের ওভারেই ছয় ছক্কা হজম করতে হয়ে ধনাঞ্জয়াকে। প্রথম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬ বলে ৬ ছক্কা হাঁকানোর রেকর্ড গরেন পোলার্ড। তবে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি পোলার্ড।

১১ বলে ৩৮ রান করে ওয়ানিন্দু হাসারাঙ্গার দ্বিতীয় শিকার হয়ে ফিরেন তিনি। এর পরের বলেই ফ্যাবিয়ান অ্যালেনকে ফেরান তিনি। তবে জেসন হোল্ডারের অপরাজিত ২৯ ও ডোয়াইন ব্রাভোর অপরাজিত ৪ রানে ভর করে ৪১ বল হাতে রেখে ৪ উইকেটে জিতে যায় ওয়েন্স ইন্ডিজ। এতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেলো তারা।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর