ফরিদপুরে ভয়াবহ অগ্নিকান্ডে অসহায়, সম্বলহীন দিন মজুর দিনেশ

ফরিদপুরের সদরপুর উপজেলার আকোটের চর ইউনিয়নের জলধর সরকারের ডাঙ্গী গ্রামের দিন মজুর দিনেশ বিশ্বাসের বাড়ীতে বুধবার (৩ মার্চ) ভোর রাতে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ অগ্নিকান্ডে গৃহস্থের গোয়াল ঘরে থাকা ৪টি গরু, ৪টি ছাগল এবং হাঁস-মুরগী পুড়ে ছাই হয়েছে। অগ্নিকান্ডের মূল কারণ এখনো জানাতে পারেনি ক্ষতিগ্রস্থ পরিবার।

জানা যায়, দিন মজুর দিনেশের বেঁচে থাকার একমাত্র সম্ভল ২টি দুধেল গাই, ২টি বকন বাছুর, ৪টি ছাগল এবং ২০/২৫টি হাঁস-মুরগী অগ্নিদগ্ধ হয়ে ঘরের মধ্যেই মারা যায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এ অগ্নিকান্ডে গরীব দিনেশের আনুমানিক ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় লোকজন ও গরীব দিনেশ শত চেষ্টা করেও তার বেঁচে থাকার একমাত্র সম্বল ১টি পশুকেও আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা করতে পারেনি। সর্বস্ব হারিয়ে এখন এই গরীব পরিবারটি পাগল প্রায়।

স্থানীয় ইউ পি চেয়ারম্যান মুরাদ হোসেন জানান, দিনেশ বিশ্বাস একজন হত-দরিদ্র মানুষ। অগুনে তার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা তার ক্ষতির বিষয়টি বিবেচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

মিজানুর/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর