আ’লীগসহ সবাইকে কাজে লাগানোয় করোনা নিয়ন্ত্রণে: অস্ট্রেলিয়াকে প্রধানমন্ত্রী

বাংলাদেশে করোনা মহামারীকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার সমাজের সর্বস্তরের জনগণকে নিয়ে এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে বলেও তিনি জানান।

বাংলাদেশে নবনিযুক্ত অষ্ট্রেলিয় হাইকমিশনার জেরেমি ব্রুয়ার বুধবার (৩ মার্চ) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এই তথ্য সাংবাদিকদের জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

প্রধানমন্ত্রী বলেন, সমাজের সর্বস্তরের জনগণ তথা স্থানীয় প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সকলকে কাজে লাগিয়ে সময়োচিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে।

এসময় অস্ট্রেলিয়ার হাইকমিশনার বলেন, টিকা দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ অষ্ট্রেলিয়া থেকেও এগিয়ে আছে। আমি বিদেশি কূটনীতিকের সাথে নিজেও ঢাকাতে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছি।

বৈঠকে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের কার্যকর সহযোগিতা প্রত্যাশা করেন।

জবাবে অস্ট্রেলিয় দূত বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে সফল প্রত্যাবাসনে আমরা মিয়ানমারের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি। আমরা বাংলাদেশের সাথে অর্থনৈতিক সহযোগিতা আরো জোরদারে আগ্রহী।

অষ্ট্র্রেলিয় দূত তাদের জাহাজযোগে জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠেয় সমুদ্র যাত্রায় অংশ গ্রহণের আগ্রহ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ সময় উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর