পাহাড়ে নৈরাজ্যকারী ৪ ইউপিডিএফ সদস্য অস্ত্রসহ আটক

খাগড়াছড়িতে অস্ত্র, গুলি ও চাঁদাবাজির পৌনে ৬ লাখ টাকাসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের ৪ সদস্যকে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

বুধবার (৩ মার্চ) সকালে চাঁদাবাজির সময় গোপন সংবাদ পেয়ে তাদেরকে দীঘিনালা উপজেলায় বানছড়া এলাকা থেকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে থেকে দুটি বিদেশী পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ৫ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা, ১০টি মোবাইল ফোন ও ৭টি চাঁদা আদায়ের রশিদ বই জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, সমর বিকাশ চাকমা ওরফে ভালা (৪২), বিধু ভূষণ চাকমা (৪৮), পূর্ণ জীবন চাকমা (৫০) ও প্রত্যয় চাকমা ওরফে প্রীতি (৪৫)।

এ বিষয়ে দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, সাধারণ মানুষকে অস্ত্রের মুখে চাঁদা আদায়কালে সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে দিঘীনালা থানায় অস্ত্র ও চাঁদাবাজির পৃথক দুটি মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের প্রত্যেকে ৭দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা আটককৃতদের তাদের কর্মী দাবি করে এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানিয়েছেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর