সেনাবাহিনীকে আধুনিকায়নের সাথে প্রশিক্ষিত করে তুলতে হবে: সেনাপ্রধান

দেশের সার্বভৌমত্বকে রক্ষা করতে হলে সেনাবাহিনীকে আধুনিকায়নের সাথে প্রশিক্ষিত করে তুলতে হবে বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

বুধবার (৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় সাভার সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আজিজ আহমেদ বলেন, আমাদের মূল শক্তি পদাতিক বাহিনীকে আধুনিকায়নের জন্য বিভিন্ন পরিকল্পনা মাফিক আমরা অগ্রসর হচ্ছি। অত্যাধুনিক ইনফ্যান্ট্রির জন্য আমরা বিভিন্ন সরঞ্জমাদি সংযুক্ত করছি।

সামগ্রিক ভাবে সেনাবাহিনীকে আধুনিকায়নের জন্য সরকারি দিক নির্দেশনা ও চাহিদা মাফিক বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

এর আগে, প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেনারেল আজিজ আহমেদ। প্রতিযোগিতায় ৭ম পদাতিক ডিভিশন দল চ্যাম্পিয়ন ও ২৪ পদাতিক ডিভিশন রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

প্রসঙ্গত, নবম পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ সেনাবাহিনীর সকল ডিভিশনের ১৫টি দল গত ২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া এই ফায়ারিং প্রতিযোগিতায় অংশ নেয়। ১৩ জন নারী সেনাসদস্যসহ মোট ২০০ জন প্রতিযোগী অংশগ্রহন করে।

বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর