মিয়ানমারে জনবিক্ষোভ অব্যহত, আরও নিহত ৬

মিয়ানমারে সামরিক শাসনবিরোধী বিক্ষোভে একদিনে আরও ৬ জন প্রাণ হারিয়েছেন। বুধবার (৩ মার্চ) চলমান বিক্ষোভে রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপের পাশাপাশি তাজা গুলিও চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। তখন মারা যায় ৬ জন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আলজাজিরা তাদের এক খবরে বলে, দেশটির মইঙ্গিয়ান শহরে আন্দোলন দমাতে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৪ জন নিহত হওয়ার পাশাপাশি আহত হয় অন্তত ১০ জন।

এছাড়া দেশটির অন্যতম শহর মান্দালয়ে বিক্ষোভকারীদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সম্মিলিত হামলায় আরও ২ জন নিহতের পাশপাশি গুলিবিদ্ধ হয় ৯ জন।

মইঙ্গিয়ান শহরের একটি হাসপাতালের চিকিৎসক নিজের পরিচয় গোপন রাখার শর্তে জানান, সেখানে বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস, রাবার বুলেট ও তাজা গুলিবর্ষণ করে নিরাপত্তা বাহিনী।

মান্দালয়েও পরিচয় গোপন রেখে এক চিকিৎসক জানান, মান্দালয়ে নিহত দুজনের মধ্যে একজনের মাথায় গুলির আঘাত লেগেছে। অন্যজনের বুকে গুলি লেগেছে।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর থেকেই নিয়মিতভাবে বিক্ষোভকারীদের ওপর চড়াও হচ্ছে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী। তবে ২৮ ফেব্রুয়ারির পর বুধবার দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর