অ্যাগারের রেকর্ড গড়া বোলিংয়ে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে আজ মাঠে নামে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে জশ ফিলিপের ৪৩, অ্যারন ফিঞ্চের ৬৯ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৭০ রানে ভর করে ২০৮ রান করে অস্ট্রেলিয়া।

২০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৪৪ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। এর ফলে ৬৪ রানের বড় ব্যবধানে জয় পায় অস্ট্রেলিয়া। এই জয়ে সিরিজে ফিরেছে অজিরা। ২-১ ব্যবধানে পিছিয়ে আছে তারা।

অস্ট্রেলিয়ার বিশাল রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে ডেভন কনওয়ের ব্যাট থেকে। বাকি কেউ ২০ এর কোটা পার হতে পারেনি।

অস্ট্রেলিয়ান বাঁহাতি স্পিনার অ্যাস্টন অ্যাগারের ঘূর্ণিতেই কুপোকাত হয়েছে নিউজিল্যান্ড। নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসেই তিন উইকেট শিকার করেন তিনি। একে একে সাঝঘরে ফেরান গ্লেন ফিলিপস, ডেভন কনওয়ে ও জিমি নিশামকে।

৪ ওভারে ৩০ রান খরচ করে ৬ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি পঞ্চম সেরা বোলিং ফিগার। অ্যাগারের আগে ইনিংসে ৬ উইকেট শিকার করেছেন মাত্র ৩ জন বোলার।

এছাড়াও অস্ট্রেলিয়ার পক্ষে রিলে মেরিডিথ ২টি, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন ১টি করে উইকেট শিকার করেন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর