বিজিবির অভিযানে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৬ রকেট শেল উদ্ধার

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে ৭ম দফার অভিযান চালিয়ে ১৬ রকেট শেল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ বুধবার (৩ মার্চ) দুপুর ১২টায় সাতছড়ি জাতীয় উদ্যানে প্রেস ব্রিফিংয়ে হবিগঞ্জ বিজিবির ৫৫ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল সামিউন্নবী চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, ভারতীয় সীমান্তের ১ কিলোমিটার ভিতরে সাতছড়ি জাতীয় উদ্যানের গহীন অরণ্যে অভিযান শুরু করেন বিজিবির সদস্যরা। মঙ্গলবার সন্ধ্যায় এ অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় মাটির খুঁড়ে ১৬টি রকেট শেল উদ্ধার করা হয়।

অধিনায়ক লে. কর্নেল সামিউন্নবী চৌধুরী বলেন, এগুলো অনেক পুরনো শেল। তবে গোয়েন্দা তথ্য ছিল যে, কয়েক দিন ধরে কিছু লোক গহিন অরণ্যে আসা-যাওয়া করছে। তাদের এখনও শনাক্ত করা যায়নি।

উল্লেখ্য, প্রথমে র‍্যাব ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ট্যাংক বিধ্বংসী রকেট, রকেট চার্জার, রকেট লঞ্চার, মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর