ভুয়া এনআইডি বানানোর অভিযোগে নির্বাচন কমিশনের ৪৪ জন বরখাস্ত

ভুয়া জাতীয় পরিচয় পত্র (এনআইডি), টিন সার্টিফিকেট ও ট্রেড লাইসেন্স জালিয়াতি করে ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে প্রতারণার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে রাজধানীর মতিঝিল গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (২ মার্চ) রামপুরা ও খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতদের এই অপকর্মের সাথে জড়িত থাকার অভিযোগে ৪৪ জনকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন।

আটককৃতরা হলেন, খ ম হাসান ইমাম ওরফে বিদ্যুৎ, আব্দুল্লাহ আল শহীদ, আল আমিন ওরফে জমিল শরীফ, শাহ জাহান ও রেজাউল ইসলাম।

আটকের সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-২০-৩৭৯৭) জব্দ করেছে পুলিশ। এর আগে গত ২৮ ফেব্রুয়ারি এই চক্রের বিপল্ব নামে একজনকে আটক করা হয়।

আটককৃতদের এই অপকর্মের সাথে জড়িত থাকার অভিযোগে ৪৪ জনকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন। তার সবাই কমিশনের নিম্ন শ্রেণির কর্মকর্তা হিসেবে চাকরি করতেন।

বুধবার (৩ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, ভুয়া এনআইডি, টিনসহ অন্যান্য তথ্য জালিয়াতির মাধ্যমে ঢাকা ব্যাংক থেকে লোন নিয়ে প্রতারণার অভিযোগে গত বছরের ডিসেম্বরে খিলগাঁও ও পল্টন থানায় মামলা হয়। এ মামলা তদন্ত শুরু করে মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগ। সূত্র-বাংলাদেশ প্রতিদিন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর