সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে নোবিপ্রবিসাসের মানববন্ধন

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় পেশাগত দায়িত্বপালনরত অবস্থায় নিহত অনলাইন পত্রিকা “বার্তাবাজার” এর জেলা প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার সুষ্ঠু বিচার ও শাস্তির দাবিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়তে (নোবিপ্রবি) মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।

বুধবার (৩ মার্চ) ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নোবিপ্রবিসাসের উদ্দ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মুজাক্কির হত্যায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানানো হয়।

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড.আব্দুল্লাহ আল মামুন, নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিম, সহ সভাপতি হিমেল শাহরিয়ারসহ নোবিপ্রবিসাসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।এ সময়ে মানববন্ধনে বক্তব্য রাখেন নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড.আব্দুল্লাহ আল মামুন ও নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিম।

মানববন্ধনের বক্তারা, কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান।

তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যা সংবাদপত্র ও সাংবাদিকদের ইতিহাসে একটি কালো অধ্যায় রচনা করেছে। বিভিন্ন সময় সাংবাদিকদের উপর নির্যাতন, মামলার দ্রুত বিচার, সাগর রুনি ও লেখক মুশতাক হত্যার অতি শিগগিরই তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির আওতায় আনার জোর দাবী জানান তারা।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালী বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে আশংকাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত শনিবার রাতে তিনি মারা যান। মুজাক্কির অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের নোয়াখালী প্রতিনিধি ছিলেন। এ ঘটনায় মুজাক্কিরের বাবার করা মামলাটি পিবিআই তদন্ত করছে। তবে এখনও মুজাক্কির হত্যার ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর