বাংলাদেশ গেমস ক্রিকেটের তিন দলের স্কোয়াড ও সূচি ঘোষণা

বাংলাদেশ গেমসের নবম আসরকে সামনে রেখে তিনটি দল ও ম্যাচের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল তিনটি হল- বাংলাদেশ লাল দল, বাংলাদেশ সবুজ দল ও বাংলাদেশ নীল দল।

জাতীয় দলের ক্রিকেটাররা, ইমার্জিং দল ও অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটাররা এই তিন দলের হয়ে টুর্নামেন্টে অংশ নিবে। আগামী ৬ মার্চ এই টুর্নামেন্ট মাঠে গড়াবে এবং ১২ মার্চ ফাইনাল অনুষ্ঠিত হবে।

প্রতিটি দলে আছেন ১৫ জন করে ক্রিকেটার। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। তিন দল প্রত্যেকে একটি করে ম্যাচে একে অপরের মুখোমুখি হবে। শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে।

আগামী ৬ মার্চ প্রথম ম্যাচে মুখোমুখি হবে লাল দল ও সবুজ দল। এরপর ৮ মার্চ সবুজ দলের বিপক্ষে মাঠে নামবে নীল দল। ১০ মার্চ টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে লাল দল ও সবুজ দল। এরপর শীর্ষে থাকা দুই দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ মার্চ।

তিন দলের স্কোয়াড:

বাংলাদেশ লাল দল: নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), লতা মন্ডল, রাবেয়া হায়দার ঝিলিক, শারমিন আক্তার সুপ্তা, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, জিন্নাত এশিয়া অর্থি, আফিয়া হুমায়রা আনাম প্রত্যাশা, সাবাকুম নাহার চৈতি, সুরাইয়া আজমিম, লাবনি আক্তার, পূজা চক্রবর্তী, লেকি চাকমা, রাবেয়া খাতুন ও মর্জিনা আক্তার মিম।

বাংলাদেশ সবুজ দল: শারমিন সুলতানা, সানজিদা ইসলাম, টুম্পা খাতুন (উইকেটরক্ষক), রুমানা আহমেদ, সানজিদা আক্তার মেঘলা, সানদিহা ইসলাম আশা, খাদিজা-তুল-কুবরা, মিস্টি রানি সাহা, রিতু মনি, সুমাইয়া আক্তার, পান্না ঘোষ, জান্নাতুল মাওয়া, দিশা বিশ্বাস, দিলারা আক্তার দোলা ও মারুফা আক্তার।

বাংলাদেশ নীল দল: মুর্শিদা খাতুন, ফারজানা হক পিঙ্কি, একা মল্লিক, শামিমা সুলতানা (উইকেটরক্ষক), জাহানারা আলম, মুমতা হেনা হাসনাত, রাবেয়া, ইশমা তানজিম, সালমা খাতুন, সোবহানা মোসতারি, উন্নতি আক্তার, স্বর্ণা আক্তার, ফারিয়া ইসলাম তৃষ্ণা, ফাল্গুনি চৌধুরী বণ্যা ও রেয়া আক্তার শিখা।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর