যুবরাজের মন্তব্যের পাল্টা জবাব দিল গম্ভীর

আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড মধ্যকার দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি মাত্র দুই দিনেই শেষ হয়ে যায়। সেই টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারায় ভারত।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মোতেরার উইকেট নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এই বিতর্কে নাম লেখা ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং। কিন্তু তার সেই মন্তব্যের সঙ্গে একমত হতে পারেননি তারই স্বদেশি সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।

যুবরাজ টুইটারে লিখেছিলেন, মাত্র দুই দিনেই ম্যাচ শেষ হয়ে গেল! এটা কিন্তু টেস্ট ক্রিকেটের জন্য ভাল বিজ্ঞাপন নয়। অনিল কুম্বলে ও হরভজন সিং এমন পিচে খেললে তাদের ঝুলিতে ১০০০ ও ৮০০ উইকেট থাকত।

যুবরাজের সেই মন্তব্যের জবাবে গম্ভীর বলেন, যুবরাজের বক্তব্য পুরোটা মানতে পারলাম না। কেননা দুই দল একই পিচে খেলেছে। ভারত ব্যাটিংয়ে আসলে তো তাদের আলাদা পিচ দেওয়া হচ্ছে না। এই টেস্টে তো ভারতীয় ব্যাটসম্যানরা লাইন লেন্থ না বুঝে সোজা বলে উইকেট দিয়ে এসেছে।

তিনি আরও বলেন, আমার মনে হয় না অশ্বিন এমন উইকেট চাইবে। এমন পিচে খেলার সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের। আরও একটি বিষয় মাথায় রাখতে হবে যে, এমন উইকেটে স্পিনাররা বেশি চাপে থাকে। কারণ তারা উইকেট না পেলেই কটাক্ষ শুরু হয়ে যাব। তাই ভারতের মাটিতে টেস্ট খেলতে নামবে সবচেয়ে বেশি চাপে থাকে স্পিনাররা।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর