পঞ্চম দফায় ভাসানচর যাচ্ছে আরও ৩ হাজার রোহিঙ্গা

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ৫ম দফায় আরও প্রায় ৩ হাজার রোহিঙ্গা স্বেচ্ছায় নোয়াখালীর ভাসানচর যাচ্ছেন।

বুধবার (৩ মার্চ) নৌবাহিনীর ব্যবস্থাপনায় ৩টি জাহাজযোগে যাবে এক হাজার ৭০ জন। বাকি রোহিঙ্গারা যাবে আগামীকাল বৃহস্পতিবার।

জানা যায়, টেকনাফ উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে যারা স্বেচ্ছায় ভাসানচরে যেতে চেয়েছেন তাদের নাম তালিকাভুক্ত করে সরকারি ব্যবস্থাপনায় নিয়ে যাওয়া হচ্ছে। ইতিপূর্বে ৪ দফায় প্রায় ১০ হাজারেরও বেশি রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন। এবার ৫ম দফায় স্বেচ্ছায় ভাসানচরে যাচ্ছে আরও প্রায় ২ হাজার ২৫৯ রোহিঙ্গা।

এদিকে আজ যেসব রোহিঙ্গারা ভাসানচর যাবে তাদের মঙ্গলবার(২ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রামের পতেঙ্গায় অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। দুপুরের পর উখিয়া থেকে ২১টি বাস যেগে এসব রোহিঙ্গা কঠোর নিরাপত্তা ব্যবস্থায় চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

উল্লেখ্য, এর আগে প্রথম দফায় গত বছরের ৪ ডিসেম্বর ১ হাজার ৬৪২ জন, ২য় দফায় ২৮ ডিসেম্বর ১ হাজার ৮০৫ জন, ৩য় দফায় ২৯ ও ৩০ জানুয়ারি ৩ হাজার ২০০ জন এবং চতুর্থ দফায় ১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রায় ৪ হাজার রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর যান।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর