কারাগারে বন্দিকে বিষাক্ত ইঞ্জেকশন দিয়ে হত্যাচেষ্টা!

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক বন্দিকে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইঞ্জেকশন দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে চার জনের নামে মামলা দায়ের করেছেন ওই বন্দির স্ত্রী ঝর্ণা রানী দেবনাথ।

মহানগর হাকিম-২ এর বিচারক হুসেন মোহাম্মদ রেজার আদালতে মামলাটি দায়ের করা হলে মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখেছেন।

মামলাটিতে আসামি করা হয়েছে জেল সুপার, জেলার ও কারা হাসপাতালের সার্জেনটসহ ৪ জনকে।

মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ভূবন লাল ভৌমিক জানান, গত বছরের ২০ সেপ্টেম্বর রতন ভট্টচার্য নামে এক ব্যক্তির করা প্রতারণা মামলায় গ্রেফতার হন ভুক্তভোগী রুপম কান্তি নাথ। গত ২৫ ফেব্রুয়ারি রুপমকে গুরুতর আহত অবস্থায় ভর্তি করা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

সেখানে পরিবারের সদস্যরা তার সাথে দেখা করতে এলে রুপম জানান কারাগারে তাকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের সময় তাকে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইঞ্জেকশন দিয়ে হত্যা চেষ্টা করা হয়।

অ্যাডভোকেট ভূবন লাল ভৌমিক বলেন, কারাগারের হাসপাতাল থেকে রুপমকে যে ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে সেখানে তাকে মাদকাসক্ত বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু এটা আগে উল্লেখ করা হয়নি। পরে বলা হচ্ছে তিনি মাদকাসক্ত।

রুপমের স্ত্রীর বরাতে তিনি আরও বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জানা গেছে রুপমকে বৈদ্যুতিক শক দেওয়া হয়েছে। একইসাথে বিভিন্নভাবে নির্যাতন করা হয়েছে। এই কারণে তাকে মূমুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে ভর্তির সময় তখন রুপমের আইনজীবীকে মোবাইলে জানানো হয়েছে, সে মারাত্মক অসুস্থ। কারা কর্তৃপক্ষ নিজ খরচে তার চিকিৎসার ব্যবস্থা করেছেন। এতেই প্রমাণিত হয় ঘটনার সাথে কারা কর্তৃপক্ষ ও অজ্ঞাত ব্যক্তিরা জড়িত।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর